| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত বাংলাদেশ খেলাফত মজলিসের


নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত বাংলাদেশ খেলাফত মজলিসের


রহমত নিউজ ডেস্ক     25 November, 2023     03:01 PM    


নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ সংসদ নির্বাচনে বর্তমান পরিস্থিতিতে বাংলদেশ খেলাফত মজলিস অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আজ (২৫ নভেম্বর) শনিবার পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় মজলিসে শূরার জরুরী অধিবেশনে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচলনায় উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা মাহবুবুল হক, মওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা আবু সাঈদ নোমান, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সামিউর রহমান মুসা, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মুহসিনুল হাসান, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মুফতি হাবীবুর রহমান, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা শাব্বির আহমদ উসমানী, মুফতি হবীবুর রহমান কাসেমী, মাওলানা হেদায়াতুল্লাহ হাদী, মাওলানা আব্দুল মুমিন, ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ আমিনী ও বাংলাদেশ ইসলামী ছাত্রমজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ প্রমুখ।

সভাপতির বক্তব্যে সংগঠনের আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী বলেছেন, দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ সম্ভব নয় বিধায় আমরা বারবার বলে আসছি নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করার জন্য, কিন্তু সরকার দেশের জনগণ ও আমাদের দাবীকে উপেক্ষা করে নির্বাচন কমিশনের মাধ্যমে তফসিল ঘোষণা করে দেশকে মহাসংকটের দিকে ধাবিত করেছে। আমাদের দলের মহাসচিব মাওলানা মামুনুল হককে দ্বীর্ঘ দিন ধরে কারাগারে বন্দী করে রেখেছে। অনতিবিলম্বে মাওলানা মামুনুল হককে মুক্তি দিতে হবে। মানুষের একমাত্র মুক্তি ও শান্তির পথ হলো খেলাফত রাষ্ট্রব্যবস্থা। খেলাফত প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। জেল-জুলুম ও ভয়কে জয় করে সংগঠনের প্রতিটি জনশক্তিকে ময়দানে ভূমিকা রাখা সময়ের দাবী। দেশের মানুষের জীবন মহাকস্টে যাচ্ছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাগামহীনভাবে বেড়েই চলছে। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ করতে না পারার অপরাধে সরকারকে পদত্যাগ করে জনগণের কাছে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান তিনি।